Sunday, February 22, 2015

 2/22/2015 11:33:00 PM         No comments



আজকে আপনাদের সাথে কথা বলব গুগল ড্রাইভ নিয়ে  কিভাবে  গুগল ড্রাইভ এ যেকোনো ফাইল আপলোড করে   কিভাবে তার ডিরেক্ট  লিংক দেয়া যায়,এর আগে আমি এই রকম একটা টিউন করে ছিলাম সে খানে কিভাবে গুগল ড্রাইভ এর ডিরেক্ট  লিংক দেয়া যায়  তা নিয়ে আলোচোনা করে ছিলাম এখন সে টিউনটি আর কাজে লাগবে না কারন গুগল ড্রাইভ আপডেট করা হয়েছে ।আজকে আমি আপনাদের অন্য রকম একটা ট্রিক্স দেখাবো চলুন শুরু করা যাক।

প্রথমে আপনার ইমেইল ও পাসওয়ার্ড দিতে লগিন করে নিন আপনার জিমেইল অ্যাকাউন্ট এ এর পর নিচের স্টেপ গুলো ফলও করুন


এড্রেস বার এ www.Google.com লিখুন, নিচের দেখানো আইকনটিতে ক্লিক করেও গুগল ড্রাইভ ওপেন করুন



 


 গুগল ড্রাইভ ওপেন হবার পর  New করুন






দেখবেন একটি ফোল্ডার তৈরির অপশন এসেছে





এই খানে আপনি যেকোনো নাম দিয়ে একটা ফোল্ডার তৈরে করুন








এর পর দেখুন একটি ফোল্ডার তৈরি হয়ে গিয়েছে আপনার ড্রাইভ এ






  এর পর ফোল্ডার টিকে সিলেক্ট করে মাউস এর রাইট বাটন চেপে শেয়ার এ ক্লিক করুন



 


এর পর নিচের মত একটি উইন্ডো আসবে এইখানে Advanced এ ক্লিক করুন




এর পর নিচের মত একটি উইন্ডো আসবে এই এখানে  Change এ ক্লিক করুন





এর পর নিচের মত আরও একটি উইন্ডো আসবে  এই খানে  On Public on the web  সিলেক্ট  করে  সেভ এ ক্লিক করুন

 


এর পর Done এ ক্লিক করুন






এর ফোল্ডারটির ভিতর জিপ করে যেকোনো ফাইল আপলোড করুন,ফাইলটি আপলোড করতে ড্রাগ করে ড্রপ করুন





এর পর আপনার দেখবেন আপনার ফাইলটি উপলোড হচ্ছে, উপলোড হতে আপনার ফাইল সাইজ অনুযায়ী সময় লাগতে পারে,তবে ১৫ জিবির বেশি আপনি আপলোড দিতে পারবেন না।  






ফাইলটি আপলোড হবার পর,নিচের মত একটি ইমেজ দেখতে পারবেন,এর পর ফাইলটিকে সিলেক্ট করে ডানদিকের  আইকনটিতে ক্লিক করে details যান সবার নিচে একটি ছোট বক্স আছে সেটিতে যদি টিক চীর্ণ  দেয়া থাকে  তবে তা উঠিয়ে দিন,এইটি উঠিয়ে না দিলে ইউজার রা ফাইলটি  ডাউনলোড করতে পারবে না।

            



এর পর ফাইলটিকে সিলেক্ট করুন




এর মাউস এর রাইট বাটন চেপে শেয়ার এ ক্লিক করুন






এর পর নিচের মত একটি উইন্ডো আসবে এইখানে লিঙ্কটি কপি করুন







লিঙ্ক : https://sites.google.com/site/gdocs2direct/ এর পর এই লিঙ্ক এ যান । এর পর ওপরের কপি করা লিঙ্কটি Enter Your Sharing URL এর নিচের বক্সটিতে পেস্ট করুন ।  






Create direct Link এ ক্লিক করুন ,এর পর নিচের মত আউটপুট দেখতে পারবেন ।






ওপরের এই লিঙ্কটি কপি করুন ,এর পর এই লিঙ্কটি আপনি যেকেও কে দিলে সে ডাউনলোড করতে পারবে।আমি ওয়ার্ডপ্রেস এ লিঙ্কটি আপ্লাই করছি।




এর পর




Add Link এ ক্লিক করে ওয়ার্ডপ্রেস এর আপডেট বাটন এ ক্লিক করুন,এর পর নিচের মত আউটপুট দেখতে পারবেন


   
 


বিঃদ্রঃ আমার অনুমতি ছাড়া এই ব্লগ এর পোস্ট অন্য কোথাও দিবেন না যদি দিতে চান আমার ব্লগ এর নাম উল্লেখ করে
দিবেন।

ফেসবুক এ আমি




আমার সকল পোস্ট পড়তে  নিচের ইমেজটিতে ক্লিক করুন

                                                   
              

0 মন্তব্য(গুলি):

Comment here

প্রিয় পাঠক, পোস্টটি পড়ার পর আপনার কেমন লেগেছে ভালো নাকি মন্দ জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য মন্তব্য প্রদান করুন। যা আমাকে ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আপনার একটি মন্তব্যই আমার কাছে অনেক মূল্যবান। ধন্যবাদ।

নির্বাচিত টিউন

টিউনের বিভাগসমূহ

ফেসবুক ফ্যান পেজে যুক্ত হোন