Saturday, October 4, 2014

 10/04/2014 11:09:00 AM         No comments
১.আজকে আমি আপনাদের অ্যাডোব ফটোশপ এ  পেস্ট ইন টু কমান্ড এর ব্যবহার দেখাবো।

  প্রথমে 4shared .com  থেকে সোর্স ফাইল ডাউনলোড করে নিন।
  
                                     

আমরা প্রজাপতির ছবিটিকে Magnifier Glass এর মধ্যে স্বয়ংক্রিয়ভাবে মাস্ক করে স্থাপন করবো।

২.প্রথমে প্রজাপতিটির ছবিটিকে কপি করতে হবে। এজন্য Ctrl+A শর্টকাট কি চেপে পুরো ইমেজটিকে সিলেক্ট করে Ctrl+C চাপুন।




৩. এবার Magnifier ইমেজটির শুধুমাত্র Glass টি সিলেক্ট করুন।




এটি করার জন্য আপনাকে টুলবক্স থেকে ম্যাজিক ওয়ান্ডটুল





সিলেক্ট করুন।এবং glass এর মধ্যবর্তী সাদা অংশে ক্লিক করুন।দেখবেন খুব সুন্দর ভাবে সিলেক্ট হয়েগিয়েছে।

৪.এর পর Edit>Paste Info মেনু নির্বাচন করুন।



৫. এর পর Ctrl+T চেপে ফ্রী ট্রান্সফ্রম করে আপনার মনের মত করে বসিয়ে নিন।




৬.আপনি চাইলে এই ইমেজটিতে লেয়ার স্টাইল দিতে পারেন। এইটি করতে লেয়ার এর উপর ক্লিক করুন এরপর  আপনার সামনে একটি  লেয়ার স্টাইল বক্স শো করবে। আপনি আপনার মত করে ইমেজটিতে নতুন রূপ দিতে পারেন।



ধন্যবাদ সবাইকে পোস্টটি পড়ার জন্য।

বিঃদ্রঃ আমার অনুমতি ছাড়া এই ব্লগ এর পোস্ট অন্য কোথাও দিবেন না যদি দিতে চান আমার ব্লগ এর নাম উল্লেখ করে দিবেন।

ফেসবুক এ আমি

                                           আমার সকল পোস্ট পড়তে  নিচের ইমেজটিতে ক্লিক করুন




0 মন্তব্য(গুলি):

Comment here

প্রিয় পাঠক, পোস্টটি পড়ার পর আপনার কেমন লেগেছে ভালো নাকি মন্দ জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য মন্তব্য প্রদান করুন। যা আমাকে ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ-অনুপ্রেরণা জাগাবে। আপনার একটি মন্তব্যই আমার কাছে অনেক মূল্যবান। ধন্যবাদ।

নির্বাচিত টিউন

টিউনের বিভাগসমূহ

ফেসবুক ফ্যান পেজে যুক্ত হোন